একটি মুক্ত
পাঠচক্র আন্দোলন

খবর

আজ টিএসসিতে লড়াকুদের কনসার্ট

'কনসার্ট ফর ফাইটার্স' - একদল স্বপ্নবাজ মানুষের অসাধারণ উদ্যোগ, তাদের স্বপ্নকে ছড়িয়ে দেয়ার জন্য, যারা একই রকম স্বপ্ন দেখে তাদের একত্র করার জন্য। 'সংগীত একটি প্রতিশ্রুতি, একটি দায়বদ্ধতা - যার মূলে রয়েছে সমাজ ও মানুষের প্রতি ভালোবাসা ' - এই ভাবনায় উজ্জীবিত হয়ে ২০০৫ সালে আবির্ভাব ঘটে 'কনসার্ট ফর ফাইটার্স ' এর। টিএসসির সন্ত্রাসবাদ বিরোধী রাজু ভাস্কর্যে অনুষ্ঠিত হয়েছিল এ কনসার্ট। আয়োজকদের ভাবনা ছিল একটু ভিন্ন। কোনো স্পন্সর বা বড় ডোনারের কাছ থেকে চাঁদা না নিয়ে টি-শার্ট, পোস্টার বিক্রি করে অর্থ সংগ্রহ করা হয়েছিল।
১৯ নভেম্বর, ২০১৬। পুনরাবির্ভাব 'কনসার্ট ফর ফাইটার্স' এর। গত ২ মাস ধরে ' রোড টু কনসার্ট ফর ফাইটার্স ' শিরোনামে ধারাবাহিকভাবে কনসার্ট হয়েছে চুয়েট, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ধানমন্ডি রবীন্দ্র সরোবরে।
আগেরবারের মত এবারও আয়োজনের উদ্যোগ ও অংশগ্রহণে থাকছেন ঢাকা ও ঢাকার বাইরের শিল্পী ও সংগঠকেরা। অংশ নিচ্ছেন মাকসুদ ও ঢাকা, কফিল আহমেদ, পথিক নবী, কৃষ্ণকলি, মেঘদল, সহজিয়া, মাদল, শহরতলী, সমগীত, চিৎকার, মনোসরণি, লীলা, গানপোকা এবং এফ- মাইনর।
২০১৬ তে পুনরাবির্ভাব ঘটা এ আয়োজন শেষ হবে আজ। ১২ জানুয়ারি ২০১৭, টিএসসিতে রাজু ভাস্কর্‍্যের পাদদেশে। যার অনুপ্রেরণায় এ কনসার্ট শুরু করা হয়েছিল - সেই সঞ্জীব চৌধুরীকেই উৎসর্গ করা হয়েছে এবারের আয়োজনটি।
১২ জানুয়ারি দুপুর ২ টা থেকে রাত ১১ টা পর্যন্ত চলবে কনসার্ট। এ আয়োজনের সংগৃহীত অর্থ সাঁওতাল পল্লীতে অসহায় মানুষের জন্য পাঠানো হবে।
ভিন্নধারার, সম্মিলিত প্রয়াসের আয়োজন - ' কনসার্ট ফর ফাইটার্স ' তাদের স্বপ্নযাত্রায় সকল অন্যায়-অবিচারের বিরুদ্ধে হাতিয়ার করেছে সংগীতকে। কারণ - ' তবুও..... মানুষ হাসে গান গায় ভালোবাসে'।

রিপোর্টঃ নোশিন তাহসিন, ঢাকা বিশ্ববিদ্যালয়

কাকাড্ডার ডাকবাক্স

কাকাড্ডা ডট কমে সাবস্ক্রাইব করলে মেইলের মাধ্যমে আমাদের সব আপডেট পাবেন

kakadda logo

ঠিকানা:
আলোরমেলা, কিশোরগঞ্জ- ২৩০০।
জিগাতলা, ধানমন্ডি, ঢাকা - ১২০৫।

ইমেইল:
info@kakadda.com
k
akadda.info@gmail.com

ফোন:
+8801859 304232
+8801971 104077

স্যোশাল লিঙ্কস